মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার সিআইডির হাতে গ্রেপ্তার অভিযুক্ত ইসলামিক বক্তা মাওলা আব্দুর রহিম বিপ্লবী।

 

মণ্ডপে হামলা : উস্কানিদাতা ইসলামিক বক্তা গ্রেপ্তার সিআইডির হাতে গ্রেপ্তার অভিযুক্ত ইসলামিক বক্তা মাওলা আব্দুর রহিম বিপ্লবী।


কুমিল্লার দুর্গাপূজার পুজামণ্ডপে হামলার ঘটনায় উস্কানি দেওয়ার অভিযোগে মাওলা আব্দুর রহিম বিপ্লবী নামের একজন ইসলামিক বক্তাকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আজ বৃহস্পতিবার সকালে তাকে গ্রেপ্তার করা হয়।


সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো.আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মাওলা আব্দুর রহিম বিপ্লবীকে (৩৯) কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন শরীফ পাওয়ার ঘটনার দিনে এক ওয়াজ মাহফিলে উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন।


এ ছাড়াও কুমিল্লার ঘটনার পরে চাঁদপুরের ঘটনা নিয়েও তিনি নানা ধরনের বক্তব্য প্রচার করেছেন। এসব বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তিনি আরও জানান, বিষয়টি সিআইডির সাইবার মনিটরিং সেলের নজরে এলে আজ সকালে ঢাকার কেরানিগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।


এর আগে, গত ১৩ অক্টোবর কুমিল্লা মহানগরীর নানুয়া দিঘিরপাড় পূজামণ্ডপে কোরআন রাখা নিয়ে মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় বিভিন্ন থানায় আট মামলায় ৭৯১ জনকে আসামি করা হয়ে।


এর মধ্যে কোতোয়ালী মডেল থানায় পাঁচটি, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় দুটি ও দাউদকান্দি থানায় একটি মামলা হয়েছে। ৯১ জনের নাম উল্লেখ করে মামলায় ৭০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এ পর্যন্ত ৪৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।


কুমিল্লার ঘটনার খবর ছড়িয়ে পড়তেই চাঁদপুর, চট্টগ্রামসহ কয়েকটি জেলাতেও উপাসনালয় ভাঙচুরের ঘটনা ঘটে। আর চাঁদপুরে পুলিশের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষে প্রাণহানির ঘটনাও ঘটে।

Post a Comment

0 Comments