চলতি আইপিএলে ইনজুরির কারণে দলে নেই দিল্লির নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

চলতি আইপিএলে ইনজুরির কারণে দলে নেই দিল্লির নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ার।

 চলতি আইপিএলে ইনজুরির কারণে দলে নেই দিল্লির নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তার স্থলাভিষিক্ত হয়ে নিজেকে খুনে মেজাজি হিসেবে প্রমাণ করে যাচ্ছেন আরেক তরুণ অধিনায়ক ঋষভ পন্থ। প্রথম ম্যাচে অভিজ্ঞ ধোনির দলকে হারিয়ে দ্বিতীয় ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে জিততে জিততে হেরেছে তার দলটি। তবে ম্যাচে সময় নিয়ে কালক্ষেপণ করায় সরাসরি আম্পায়ারের উপর চটেছেন এই তারকা ব্যাটসম্যান।


আইপিএলের নিয়ম অনুযায়ী প্রতিটি ম্যাচ ৯০ মিনিটে শেষ করতে হবে প্রত্যেক দলকে। যদি কোনো কারণে তা করতে না পারে, তাহলে ফিল্ডিং দলের অধিনায়ককে গুণতে হবে ১২ লাখ রুপি জরিমানা। যার শিকার হয়েছে প্রথম ম্যাচে দিল্লির বিপক্ষে খেলতে নেমে চেন্নাইর অধিনায়ক মহেদ্র সিং ধোনি। তবে একই কাজ নিজের সঙ্গে হতে দেননি পন্থ।


রাজস্থানের সঙ্গে শেষ ওভারের সময় খেলা থামিয়ে ৩০ গজ বৃত্তের মধ্যে কতজন ফিল্ডার রয়েছেন তা দেখছিলেন আম্পায়ার। বিষয়টি দীর্ঘ সময় হতে দেখে সহজে নিতে পারেননি পন্থ। উইকেটের পেছন থেকে এগিয়ে এসে আম্পায়ারকে উদ্দেশ্য করে বলেই ফেলেন যে, ‘আপনার জন্য এই এক মিনিট নষ্ট হলো।’


যদিও ওই ম্যাচে শেষ পর্যন্ত রাজস্থান রয়্যালসের কাছে হেরেছে তার দল। হারের মুখ থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ক্রিস মরিচ। রাজস্থান জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ১২ রান, ৪ বলের মধ্যেই জোড়া ছক্কা হাঁকিয়ে ম্যাচ বের করে দেন ক্রিস মরিচ। তবে এই ম্যাচে দল হারলেও পন্থ’র ব্যাট থেকে আসে ৩২ বলে ৫১ রানের লড়াকু পুঁজি।

Post a Comment

0 Comments