১৬ কোটির মরিস রাজস্থানকে অবিশ্বাস্য ম্যাচ জেতালেন

১৬ কোটির মরিস রাজস্থানকে অবিশ্বাস্য ম্যাচ জেতালেন

 ১৬ কোটির মরিস রাজস্থানকে অবিশ্বাস্য ম্যাচ জেতালেন

দিল্লি ক্যাপিটালসের ছুড়ে দেওয়া ১৪৮ রান তাড়া করতে নেমে চোখের পলকে রাজস্থান রয়্যালসের নেই পাঁচ উইকেট! রান মাত্র ৪২। সঙ্গে ইনিংসের ১০ ওভারও হাওয়া। সেখান থেকে রাজস্থানকে কী এক অবিশ্বাস্য ম্যাচ জেতালেন দুই দক্ষিণ আফ্রিকান ডেভিড মিলার ও ক্রিস মরিস! মিলারের ৪৩ বলে ৬২ রানের ইনিংসের পর মরিস–ঝড়ে রাজস্থান দুই বল ও তিন উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নিয়েছে। আইপিএল ইতিহাসের সবচেয়ে দামি ক্রিকেটার আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দেখালেন, কেন ১৬ কোটি রুপিতে তাঁকে দলে ভিড়িয়েছে রাজস্থান।


৪৩ বলে ৬২ রান করেছেন রাজস্থানের দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ডেভিড মিলার।

৪৩ বলে ৬২ রান করেছেন রাজস্থানের দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ডেভিড মিলার।ছবি: বিসিসিআই

ইংল্যান্ডের অধিনায়ক এউইন মরগান সব সময় বলেন, টি-টোয়েন্টি ম্যাচে হারজিত নির্ধারিত হয় ইনিংসের পরের দশ ওভারে, প্রথম দশ ওভারে নয়। আজ রাজস্থান আরেকবার মরগানের কথা সত্যি বলে প্রমাণ করেছে। কারণ, দিল্লির নতুন বলের বোলাররা রাজস্থানের টপ অর্ডারকে চেপে ধরেছিল ইনিংসের শুরুতেই। ক্রিস ওকস পরপর দুই ম্যাচে নতুন বলে দারুণ বোলিং করেছেন। রান থামিয়েছেন, নিয়েছেন উইকেটও। সঙ্গে যোগ হয়েছেন কাগিসো রাবাদা। আর আগের ম্যাচে দুর্দান্ত বোলিং করা আভেস খান তো আছেনই।


তিন পেসার মিলে ৯.২ ওভারে ৫ উইকেট তুলে নেন রাজস্থানের। জস বাটলার, সঞ্জু স্যামসন, শিবম দুবে, রিয়ান পরাগরা ইনিংসের মাঝপথ পেরোতে না পেরোতেই ড্রেসিংরুমে ফিরে গেছেন। ক্রিজে টিকে ছিলেন শুধু মিলার। যিনি রাহুল তেওয়াতিয়ার সঙ্গে ৪৮ রানের জুটি গড়ে মাঝের ওভারে কিছুটা আশা জাগান। কিন্তু রাবাদা তাঁর তৃতীয় ওভারে এসে তেওয়াতিয়ার উইকেট নিলে জয়ের আশা হয়ে যায় আরও ফিকে। তবে বড় ধাক্কাটা আসে ১৬তম ওভারে। মিলার আভেসের সেই ওভারেই পরপর দুটি ছক্কা মেরে নতুন আশা জাগান। কিন্তু সেই ওভারেই তৃতীয় ছক্কা মারতে গিয়ে ৬২ রানে আউট মিলার।


২৯ রানে ২ উইকেট নিয়েছেন রাজস্থানের বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান।

২৯ রানে ২ উইকেট নিয়েছেন রাজস্থানের বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমান।ছবি: বিসিসিআই

এরপর মরিস যা করেছেন, তা কল্পনারও বাইরে। দিল্লির সেরা বোলার রাবাদার শেষ ওভারে ১৫ ও টম কারেনের শেষ ওভারে ১৪ রান নিয়ে ২ বল বাকি থাকতেই রাজস্থানকে ম্যাচ জেতান তিনি। মাত্র ১৮ বলে ৩৬ রান করেছেন ৪টি ছক্কায়। মরিস–ঝড়ে ৩ উইকেটের জয়ে রাজস্থান এবারের আইপিএলে তাদের প্রথম পয়েন্ট পেল।


এর আগে দিল্লিকে কম রানে বাঁধতে সাহায্য করেছেন রাজস্থানের পেসার জয়দেব উনাদকাট ও মোস্তাফিজুর রহমান। আজ চার ওভারে ২৯ রান দিয়ে মোস্তাফিজ নিয়েছেন ২ উইকেট। রাজস্থানের এই ম্যাচের দিনই ভারতের পয়লা বৈশাখ। মোস্তাফিজের ২ উইকেট পাওয়া নিয়ে তারা টুইট করেছে, পয়লা বৈশাখে রাজস্থানের হয়ে পয়লা উইকেট পেয়েছেন মোস্তাফিজ। উনাদকাট ৪ ওভারে ১৫ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। দুজনের বোলিংয়ে দিল্লির ইনিংস থেমেছে ৮ উইকেটে ১৪৭ রানে।



 

Post a Comment

0 Comments