আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

 

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশে সাকিব

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আইসিসির দশকসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাবিক আল আসান। বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে রোহিত শর্মা, বেন স্টোকসদের সঙ্গে সুযোগ পেয়েছেন তিনি।

আজ রোববার গত এক দশকের পারফরম্যান্স বিবেচনায় সেরা ওয়ানডে একাদশ প্রকাশ করে আইসিসি। সাকিব আল হাসান একমাত্র খেলোয়াড় যিনি গত এক দশকে ৫ হাজার প্লাস রান করেছেন এবং উইকেট নিয়েছেন ১৭৭টি।

এতে অধিনায়ক করা হয়েছে ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। প্রতিবেশি দেশটির আরও দুজন আছেন এই তালিকায়। তারা হলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। আছেন অস্ট্রেলিয়ার সময়ের সেরা ব্যটসম্যান ডেভিড ওয়ার্নার ও পেসার মিচেল স্টার্ক।

দক্ষিণ আফ্রিকা থেকে সুযোগ পাওয়া দুই ক্রিকেটার হলেন ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স ও স্পিনার ইমরান তাহির। একাদশে একমাত্র ইংলিশ ক্রিকেটার অলরাউন্ডার বেন স্টোকস। নিউজিল্যান্ড থেকে আছেন পেসার ট্রেন্ট বোল্ট। শ্রীলঙ্কা থেকে সুযোগ পাওয়া একমাত্র ক্রিকেটার পেসার লাসিথ মালিঙ্গা।

পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ কিংবা জিম্বাবুয়ের কোনো ক্রিকেটারের ঠাঁই মেলেনি দশক সেরা ওয়ানডে একাদশে।

আইসিসি দশকসেরা ওয়ানডে একাদশ
রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি (ভারত, অধিনায়ক), বেন স্টোকস (ইংল্যান্ড), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা), লাসিথ মালিঙ্কা (শ্রীলঙ্কা)।

Post a Comment

Previous Post Next Post